39 C
Dinājpur
Saturday, May 14, 2022

হাবিপ্রবিতে প্রথমবার অনুষ্ঠিত শিক্ষক শিক্ষার্থী ম্যারাথন দৌড় প্রতিযোগিতা

অবশ্যই পরুন

মোঃ রুবাইয়াদ ইসলাম,হাবিপ্রবি (দিনাজপুর):

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসনের পৃষ্ঠপোষকতায় এবং দ্বি-চক্র, হাবিপ্রবির আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো শহীদ শেখ জামাল স্মৃতি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৭ টায় হাবিপ্রবির তাজউদ্দীন আহমদ হল সংলগ্ন খেলার মাঠ থেকে প্রতিযোগিতাটি শুরু হয়। প্রতিযোগিতাটিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক, প্রক্টর অধ্যাপক ড. মোঃ মামুনুর রশীদ ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ সহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের অন্যান্য শিক্ষকবৃন্দ।

উক্ত ম্যারাথন দৌড়ে প্রথম স্থান অধিকার করেন কৃষি অনুষদের শিক্ষার্থী অশিষ চাকমা, দ্বিতীয় স্থান অধিকার করেন কৃষি অনুষদের আরেক শিক্ষার্থী মনোতোষ কুজুর এবং তৃতীয় স্থান অধিকার করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের নেপালি শিক্ষার্থী তেজেন্দ্র ভূষাল। এছাড়াও মেয়ে ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী দিশা শাহা। শিক্ষক ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ জুয়েল আহমেদ সরকার।

অধ্যাপক ড. এম কামরুজ্জামান বলেন, “মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে আমরা শহীদ শেখ জামাল স্মৃতি ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করেছি। স্বাস্থ্যই সকল সুখের মূল এই বিষয়টিকে প্রতিযোগিতাটির মাধ্যমে উৎসাহিত করবে। পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক বিকাশে ম্যারাথন দৌড় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আগামীতে সুষ্ঠু চর্চার প্রতিযোগিতা অব্যহত থাকবে হাবিপ্রবিতে।”

উল্লেখ্য, ম্যারথন দৌড়ে অংশ নেয় হাবিপ্রবির ১১৫ জন প্রতিযোগী। যেখানে ৯০ জন প্রতিযোগী নির্ধারিত সময়ের মধ্যে দৌড় সমাপ্ত করতে সমর্থ হোন। শিক্ষার্থীদের উৎসাহ দিতে প্রতিযোগিতায় অংশ নেন হাবিপ্রবির উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র উপদেষ্টা সহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের অন্যান্য শিক্ষকবৃন্দ। ক্যাম্পাসের বিভিন্ন চত্ত্বর ঘুরে ঘুরে প্রায় সাড়ে ৭ কি. মি দৌড়াতে হয় প্রতিযোগিদের। বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত স্থানগুলোতে ৫টি লুপ দিয়ে হাবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয় প্রতিযোগিতাটি। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে সার্টিফিকেট তুলে দেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। এসময় শিক্ষার্থীদের মাঝে উৎসবমুখর পরিবেশ লক্ষ্য করা যায়।

- Advertisement -spot_img

আরো নিবন্ধ

3 COMMENTS

  1. We absolutely love your blog and find nearly all of your post’s to be just what I’m
    looking for. Do you offer guest writers to write content available for you?
    I wouldn’t mind creating a post or elaborating on many
    of the subjects you write about here. Again, awesome web site!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ